খেলাধুলা

জাতীয় সাঁতারের দ্বিতীয় দিনে নৌবাহিনীর আধিপত্য

ম্যাক্স গ্রুপ ২৯তম জাতীয় সাঁতারের দ্বিতীয় দিন শেষে সর্বাধিক স্বর্ন পদক নিয়ে একক আধিপত্য বিস্তার করেছে বাংলাদেশ নৌ বাহিনী। আজ ছয়টি সহ দুই দিনে নতুন জাতীয় রেকর্ড হয়েছে মোট ১১টি।
সোমবার দিন শেষে ১৩টি স্বর্ণ, ১২ টি রৌপ্য ও ৭টি ব্রোঞ্জ পদক নিয়ে তালিকার শীর্ষে রয়েছে নৌবাহিনী। ৫টি স্বর্ণ, ৫টি রৌপ্য ও ৯টি ব্রোঞ্জ পদক নিয়ে ২য় অবস্থানে রয়েছে বাংলাদেশ সেনাবাহিনী। একটি রৌপ্য পদক নিয়ে বগুড়া সুইমিং সেন্টার তৃতীয় অবস্থানে রয়েছে। এছাড়া আমলা সুইমিং ক্লাব ১টি ব্রোঞ্জ এবং পাবনা জেলা ক্রীড়া সংস্থা ১টি ব্রোঞ্জ পদক নিয়ে তালিকায় নাম লিখিয়েছে।

এর আগে গতকাল রোববার ১ম দিনে ৫টি এবং আজ ২য় দিনে ৬টি সহ মোট ১১টি ইভেন্টে নতুন জাতীয় রেকর্ড সৃষ্টি হয়েছে।

গতকাল প্রতিযোগিতা শুরু হলেও আজ প্রতিযোগিতার আনুষ্টানিক উদ্বোধন করা হয়। প্রধান অতিথি হিসেবে প্রতিযোগিতার উদ্বোধন করেন যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সচিব ড. মোঃ জাফর উদ্দীন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মোঃ মাসুদ করিম। পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান গোলাম মোহাম্মদ আলমীগর এবং বাংলাদেশ সুইমিং ফেডারেশনের সাধারণ সম্পাদক এম বি সাইফ এ সময় উপস্থিত ছিলেন।

আজ দ্বিতীয় দিনে পুরুষদের ৪০০ মিটার ব্যক্তিগত মিডলে সেনাবাহিনীর জুয়েল আহম্মেদ নতুন জাতীয় রেকর্ড সহ স্বর্ন পদক জয় করেন। মহিলাদের এ ইভেন্টে জাতীয় রেকর্ড সহ স্বর্ন পদক জয় করেছেন নৌবাহিনীর জুনাইনা আহমেদ। পুরুষদের ৫০ মিটার ফ্রি স্টাইলে জাতীয় রেকর্ড সহ স্বর্ন পদক জিতে নিয়েছেন নৌবাহিনীর আসিফ রেজা। পুরুষদের ১০০ মিটার ব্যাক স্ট্রোকে রেকর্ড সহ স্বর্ন পদক জিতেছেন সেনা বাহিনীর জুয়েল আহম্মেদ । এছাড়া পুরুষ ও মহিলাদের ৪ গুনিতক ১০০মিটার রিলে ইভেন্টে ও নতুন জাতীয় রেকর্ড সহ স্বর্ন পদক জিতেছে নৌবাহিনীর পুরুষ ও মহিলা রিলে দল।

সূত্রঃ বাসস

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Blocker Detected

Please Remove your browser ads blocker