বিনোদন

আমির হচ্ছেন ‘ফরেস্ট গাম্প’

‘থাগস অব হিন্দোস্তান’ ফ্লপের পর ভয়াবহ হতাশ আমির খান। এমনকি ভক্তরা পর্যন্ত প্রিয় অভিনেতার ওপর যেন আস্থা হারাতে বসেছেন। ভক্তদের আস্থা ফেরাতে ব্যতিক্রম আর দারুণ কিছু করতে চলেছেন আমির খান। নিজের ৫৪তম জন্মদিনে হলিউডের বিখ্যাত ‘ফরেস্ট গাম্প’ ছবিটি পুনর্নির্মাণ করবেন তিনি। আর সেই ছবিতে তিনি নিজেই হবে ফরেস্ট গাম্প।

মার্কিন লেখক উইনস্টোন গ্রুম ১৯৮৬ সালে লেখেন ‘ফরেস্ট গাম্প’ উপন্যাসটি। ১৯৯৪ সালে সেটি নিয়ে চলচ্চিত্র নির্মাণ করেন পরিচালক রবার্ট জেনাকিস। মুক্তির পর থেকে টম হ্যাংকস অভিনীত এ ছবি বিশ্ব চলচ্চিত্রের অন্যতম প্রধান অনুপ্রেরণাদায়ক ছবির তালিকায় জায়গা করে নেয়। এবার সেই ছবির হিন্দি সংস্করণ নির্মাণ করতে যাচ্ছেন বলিউড তারকা আমির খান। ছবির নাম হবে ‘লাল সিং চাদ্ধা’।

আমির খানের ঝুলিতেও রয়েছে বেশ কিছু দর্শকনন্দিত ছবি। সেগুলোর মধ্যে ‘থ্রি ইডিয়েটস’ এবং ‘পিকে’র কথা বিশেষভাবে বলতে হয়, যে ছবিগুলো তরুণদের অনুপ্রেরণা দিয়ে আসছে। এবার নতুন করে আরও একটি প্রেরণাদায়ক ছবি বানিয়ে নিজের হারানো সুনাম ফিরিয়ে আনতে চাইছেন মিস্টার পারফেকশনিস্ট আমির খান।

‘লাল সিং চাদ্ধা’ ছবিটি পরিচালনা করবেন ‘সিক্রেট সুপারস্টার’ ছবির পরিচালক আদভিত চন্দন। আমির কেবল সেই ছবির প্রধান অভিনেতাই নন, থাকবেন অন্যতম প্রযোজক। এই পরিচালকের সঙ্গে ২০০৭ সালে আমির করেছিলেন ‘তারে জামিন পার’ এবং ‘ধোবি ঘাট’ ছবি দুটি। অবশ্য সে ছবি দুটিতে তিনি ছিলেন সহকারী পরিচালক। আজ সকালে এক সংবাদ সম্মেলনে আমির জানিয়েছেন তাঁর নতুন ছবির এ তথ্যগুলো।

আমির জানান, হলিউডের প্যারামাউন্ট পিকচার্সের কাছ থেকে ‘ফরেস্ট গাম্প’ ছবির স্বত্ব কিনে নিয়েছেন তাঁরা। তা ছাড়া বলিউডে নির্মিত এ ছবির সঙ্গে যুক্ত হচ্ছে প্যারামাউন্ট পিকচার্স। আমির খান বলেন, ‘আমিই ছবির কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করব। বাকি চরিত্রগুলো কারা করবেন, সেটা এখনো ঠিক করা হয়নি। শিগগিরই আমরা কাজের প্রস্তুতি শুরু করব। অক্টোবরে ছবির শুটিং শুরু হবে। আগামী ছয় মাসের মধ্যে আমাদের প্রস্তুতি শেষ হবে।’

আমির খান এরই মধ্যে আমির খান ব্যস্ত তাঁর আরেকটি স্বপ্নের কাজ ‘মহাভারত’ নিয়ে। সেখানে শ্রীকৃষ্ণের চরিত্রে অভিনয় করছেন তিনি। তবে এখনো নিশ্চিত করে জানা যায়নি যে সেটা পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র হবে, নাকি হবে একটি ধারাবাহিক। তবে এতটুকু নিশ্চিত, বেশ বড়সড় একটা কাজ হতে চলেছে। বলিউড হাঙ্গামা।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Blocker Detected

Please Remove your browser ads blocker