Featuredবাংলাদেশরাজনীতিশিক্ষা

জাবিতে মশা নিধনের দাবিতে ছাত্র ইউনিয়নের মানববন্ধন

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে মশার উপদ্রপ থেকে রক্ষা পাওয়ার জন্য মশা নিধনের দাবিতে মানববন্ধন করেছে ছাত্র ইউনিয়ন জাবি সংসদ। সোমবার দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন রেজিস্ট্রার ভবন সংলগ্ন সড়কের পাশে এ কর্মসূচি পালন করেন তারা।

এ সময় তারা ‘মশা মারতে কামান দাগাও’,‘মশার শাসন থেকে মুক্তি চাই’,‘মশা নিধনে কার্যকর পদক্ষেপ গ্রহণ করো’,‘মশায় জীবন যায়, প্রশাসন কী চায়’,‘মশার উপদ্রব নিরসন চাই’লেখা প্লাকার্ড হাতে বহন করে।

মানববন্ধনে সংগঠনের সহ-সভাপতি অলিউর রহমান সান বলেন, “গত কয়েক মাস যাবত বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বেড়েছে মশার উপদ্রব। শিক্ষার্থীদের হল, শিক্ষকদের বাসস্থান, অনুষদ সহ বিভিন্ন জায়গায় ছড়িয়ে পড়েছে মশা। ফলে অতিষ্ঠ শিক্ষক-শিক্ষার্থীরা।”

“শিক্ষার্থীদের কয়েকটি হলে মশা নিধনের ঔষধ একবার ব্যবহার করা হয়েছে। অথচ শিক্ষার্থীদের হল রয়েছে ১৬টি। এতোগুলো হলের জন্য মাত্র স্প্রে মেশিন রয়েছে ২টি। বিশ্ববিদ্যালয় প্রশাসনের উদাসীন্যতার ফলে অনেক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়ছে।”

এসময় তিনি মশা নিধনের জন্য অতি দ্রুত ব্যবস্থা গ্রহণ করার জন্য বিশ^বিদ্যালয় প্রশাসনের প্রতি আহবান জানান। অন্যথায় আরও প্রতিবাদ কর্মসূচি পালনেরও হুশিয়ারি দেন।

সূত্রঃ ক্যারিয়ার টাইমস

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Blocker Detected

Please Remove your browser ads blocker