বাংলাদেশরাজনীতিশিক্ষা

নোবেলকে সভাপতি ও অনিককে সম্পাদক করে ছাত্র ইউনিয়নের নতুন কেন্দ্রীয় কমিটি গঠন

‘রাত্রির গভীর বৃন্ত থেকে ছিঁড়ে আনো ফুটন্ত সকাল’ স্লোগানকে ধারণ করে বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৩৯তম জাতীয় সম্মেলন অনুষ্ঠিত

মেহেদী হাসান নোবেল সভাপতি, অনিক রায় সাধারণ সম্পাদক নির্বাচিত

শিক্ষার অধিকার আদায়ে, গণতন্ত্র, সমাজ প্রগতির লাড়াইয়ের অগ্রণী প্রতিষ্ঠান বাংলাদেশ ছাত্র ইউনিয়নের ৩৯তম জাতীয় সম্মেলন ও কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়েছে গত ২৫-২৮ এপ্রিল। ২৫ ও ২৬ এপ্রিল সম্মেলনের উদ্বোধনী সমাবেশ, র‌্যালি ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

২৭ এপ্রিল বিকেল থেকে কাউন্সিল অধিবেশন শুরু হয়। কাউন্সিল অধিবেশনে সাধারণ সম্পাদকের রিপোর্ট, রাজনৈতিক প্রস্তাব, শিক্ষা প্রস্তাব, পরিবেশ প্রস্তাব উত্থাপিত হয়। কাউন্সিল অধিবেশনে সভাপতিত্ব করেন জিএম জিলানী শুভ ও পরিচালনা করেন সাধারণ সম্পাদক লিটন নন্দী। পরবর্তীতে মেহেদী হাসান নোবেলকে সভাপতি ও অনিক রায়কে সাধারণ সম্পাদক, মনীষী রায়কে সাংগঠনিক সম্পাদক নির্বাচিত করে ৪১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় সংসদ নির্বাচিত হয়। নবনির্বাচিত কেন্দ্রীয় সংসদকে শপথ বাক্য পাঠ করান বিদায়ী সভাপতি জিএম জিলানী শুভ।

নবনির্বাচিত কেন্দ্রীয় সংসদে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন দীপক শীল, মো. ফয়েজউল্লাহ, জহর লাল রায়, মিফতাহ আল-ইহসান তুর্য, আশজাদুল বোরহান (ময়মনসিংহ বিভাগীয়),অভিজিৎ বড়–য়া (চট্টগ্রাম বিভাগীয়), নাদিম মাহমুদ, আব্দুল হালিম বাবু।
সহকারী সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করবেন সুমাইয়া সেতু, রাজিব রাজ দাস, আরিফুল ইসলাম অনিক এবং কোষাধ্যক্ষ হিসেবে জয় রায়, দপ্তর সম্পাদক ফয়জুর মেহেদী, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক নজির আমিন চৌধুরী জয়, বিজ্ঞান প্রযুক্তি ও আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক তাহসীন মল্লিক, প্রচার ও প্রকাশনা সম্পাদক কফিল উদ্দিন মোহাম্মদ, স্কুল ছাত্র বিষয়ক সম্পাদক মং শৈ শৈ, সাংস্কৃতিক সম্পাদক রাগিব নাঈম, সমাজ কল্যাণ ও পরিবেশ বিষয়ক সম্পাদক ঐশ্বর্য আহমেদ, ক্রীড়া সম্পাদক মাহির শাহরিয়ার রেজা দায়িত্ব পালন করবেন।

৪১ সদস্য বিশিষ্ট কমিটির অন্যান্য সদস্যরা হলেন জিএম জিলানী শুভ, লিটন নন্দী, তামজিদ হায়দার, উত্তম রায়, আরিফুল ইসলাম মিটুল, শাকিলা খাতুন, পঙ্কজ সরকার, জিয়াউর রহমান, সরোজ দাশ, সুবিনয় রায় শুভ, অনন্য ইদ-ই-আমিন, ধীষন প্রদীপ চাকমা, অনুপ চক্রবর্তী, লাবিব ওয়াহিদ, আতিক রিয়াদ, সম্পা দাস, বেলাল হোসাইন বিদ্যা ও শাহীনুর রহমান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Blocker Detected

Please Remove your browser ads blocker