খেলাধুলা

জ্যোতিষী জানালেন বিশ্বকাপ জিতবে কে !!!

৩০ মে, মাঠে গড়াবে বিশ্বকাপের আসর।এ নিয়ে জানার অন্ত নেই ক্রিকেটপ্রেমীদের। সবাই জানতে ইচ্ছুক আসন্ন বিশ্বকাপে কোন দল কেমন? কারা চুমু দিতে এবারের শিরোপায়? এ নিয়ে সাবেক থেকে বর্তমানরা নিজেদের মত দিয়েছেন।কিংবদন্তিরা চুল ছেড়া বিশ্লেষণ করছেন। এবার মুখ খুললেন জ্যোতিষী।যদিও তাদের কথা হবে এমনটা বিশ্বাস যোগ্য নয়।আবার অনেকে তাদের কথা বিশ্বাস করেন মনে প্রাণে।তবে অনেক সময় জোতিষীর ভবিষ্যদ্বাণী কাকতালীয়ভাবে মিলেও যায়।

দ্বাদশ বিশ্বকাপ নিয়ে একটা হিসেব কষে ফেললেন ভারতের মুম্বাইভিত্তিক বিখ্যাত জ্যোতিষী গ্রিনস্টোন লোবো। এই লোবোই ক’দিন আগে ভারতের ক্রিকেট সমর্থকদের মন ভাঙার মতো এক খবর দিয়েছেন। তিনি হিসেব কষে বের করেছেন, বিরাট কোহলির দলের এবার বিশ্বকাপ জয়ের সম্ভাবনা নেই। কারণ বিশ্বকাপ জয়ের জন্য অধিনায়ক কোহলির জন্মসালের সঙ্গে যে গ্রহ-নক্ষত্রের অনুকূলে থাকার কথা ছিল, সেগুলো নেই।

তাহলে বিশ্বকাপে ফেভারিট কোন দল? সেটিও লোবো গণনা করে বের করে এনেছেন। এই গণনাটা তিনি করেছেন, বিশ্বকাপ দলের অধিনায়কদের জন্ম সালের উপর ভিত্তি করে।

লোবোর হিসেব মতে, এবারের বিশ্বকাপ যে দল জিতবে তাদের অধিনায়কের জন্ম ১৯৮৫ থেকে ১৯৮৭ সালের মধ্যে হতে হবে। এই সময়টায় ইউরেনাস এবং নেপচুন সবচেয়ে শক্তিশালি অবস্থানে ছিল।

এবারের বিশ্বকাপে দলগুলোর অধিনায়কের মধ্যে এই সময়ে জন্ম নিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ, ইংল্যান্ডের ইয়ন মরগান আর পাকিস্তানের সরফরাজ আহমেদ। তবে লোবো মনে করছেন, এর মধ্যে সরফরাজকে বাদ দিতে হবে। কারণ পাকিস্তান অধিনায়ক ইতোমধ্যেই বড় একটি ট্রফি জিতে ফেলেছেন (২০১৭ সালের চ্যাম্পিয়ন্স ট্রফি)।

আর যদি তাই হয়, তাহলে আসন্ন বিশ্বকাপে লড়াই হবে ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্যাপ্টেনের মধ্যে। এই দুই দলের মধ্যে আবার ভালো অবস্থানে আছে ইংল্যান্ড। কেননা অস্ট্রেলিয়া দলে গত বিশ্বকাপজয়ী দলের পাঁচজন সদস্য আছে, এটা তাদের ভাগ্যের বিপক্ষে যেতে পারে।

সেক্ষেত্রে ইংল্যান্ডের ইয়ন মরগান আছেন গ্রহ-নক্ষত্রের হিসেবে এগিয়ে। আসলে লোবো বিশ্বাস করেন, আসন্ন বিশ্বকাপে চ্যাম্পিয়ন হবে স্বাগতিক দলই।

এ তো গেলো বিভিন্ন পরিসংখ্যানের হিসেব।মূলত কোনো পরিসংখ্যানই কাপ জিতাতে পারে না।ময়দানী লড়াইয়ে যারা এগিয়ে থাকবে তারাই মূলত শিরোপায় চুমু দিবে।

সূত্রঃ বার্তা বাজার

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button

Blocker Detected

Please Remove your browser ads blocker