বিনোদন

ফের ‘মি টু’ প্রসঙ্গে মুখ খুললেন মাধুরী

এবার মিটু নিয়ে মুখ খুললেন অভিনেত্রী মাধুরী দীক্ষিত। তার মতে, সবক্ষেত্রে মেয়েদের নিরাপত্তার কথা ভাবা উচিত। যে কোনও পরিস্থিতিতেই মেয়েদের নিরাপত্তার বিষয়কে এগিয়ে রাখা উচিত। অনেকেই রয়েছেন যারা রাস্তাঘাটে যানবাহনে হেনস্তা হন, তাদের কথাও মাথা রাখা উচিত।

তিনি বলেন, জনপ্রিয় মানুষদের কুকীর্তির কথা সকলেই অল্পবিস্তর জানেন। কিন্তু সাধারণ মানুষের কথা ভাবুন। যাদের মুখ অচেনা। তাদের হাতে প্রতিনিয়ত মহিলারা কীভাবে হেনস্তা হচ্ছেন। সেই মহিলা ট্রেনে, বাসে কিংবা প্রকাশ্যে যৌন অত্যাচারের শিকার হচ্ছেন। যদি মহিলাদের হেনস্তামূলক সমস্যাকে নির্মূল করতে হয় এবং সুরক্ষিত পরিবেশ চান, তাহলে ঘরে ঘরে মানুষদের শিক্ষিত হতে হবে। আরও বেশি করে শিক্ষিত মানুষদের এগিয়ে আসতে হবে মহিলাদের হেনস্তার বিরুদ্ধে। তাদের সাহায্যেই এগিয়ে এসে নিজেদের যুদ্ধটা নির্ভয়ে করতে পারবেন মহিলারা।

শুধু ইন্ডাস্ট্রির ভিতরেই নয়, সর্বক্ষেত্রেই এই হেনস্তা বন্ধ হোক, এটাই চান মাধুরী দীক্ষিত। মিটু আন্দোলন প্রসঙ্গে এর আগেও সরব হয়েছিলেন মাধুরী দীক্ষিত। জানিয়েছিলেন, অলোকনাথ এবং সৌমিক সেনের মতো মানুষের সঙ্গে নিকট সম্পর্কই ছিল তার। কিন্তু, মিটু আন্দোলনের জেরে তাদের অজানা দিক জানার পর বেশ অস্বস্তিই হয়েছিল অভিনেত্রীর। অলোকনাথের বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ উঠেছে জেনে হতভম্ব হয়ে গিয়েছিলেন মাধুরী। ‘হাম আপকে হ্যায় কৌন’, ‘জামাই রাজা’-সহ বহু হিট ছবিতে মাধুরীর সঙ্গে অভিনয় করেছেন অলোকনাথ। সব ক্ষেত্রেই মাধুরীর গুরুজনের ভূমিকায় দেখা গিয়েছে তাঁকে। অন্যদিকে, ‘গুলাব গ্যাং’ ছবির দৌলতেই পরিচালক সৌমিক সেনের সঙ্গে ভাল সম্পর্ক গড়ে উঠেছিল মাধুরীর। প্রসঙ্গত, সম্প্রতি ‘সুপার ৩০‘ পরিচালক বিকাশ তার উপর আনা মিটু মামলায় ক্লিনচিট পেয়েছেন, যেই ঘটনার প্রতিবাদে অভিনেত্রী তাপসী পান্নু-সহ একাধিক তারকা মুখ খুলেছিলেন।

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

 

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button

Blocker Detected

Please Remove your browser ads blocker